চলে যেতে চাইলে কারন ছাড়াই চলে যাওয়া যায় আর থেকে যেতে চাইলে নিময় ভেঙ্গেও থাকা যায়। তাই মিথ্যা অজুহাত দেওয়ার দরকার হয় না।

 চলে যেতে চাইলে কারন ছাড়াই চলে যাওয়া যায় আর থেকে যেতে চাইলে নিময় ভেঙ্গেও থাকা যায়। তাই মিথ্যা অজুহাত দেওয়ার দরকার হয় না। 



আর আমি জীবন থেকে একটাই জিনিস শিখলাম চাইলে কারো আপন হওয়া যায় না। 



আমি তোমার আপন ছিলাম কিন্তু তুমি আমার আপন ছিলে না। 


মানুষ যখন কিছু পাও তখন সে জানে না সে কি পেয়েছে।  যখন কিছু থাকে না।  সময় সে বুঝে তার কাছে কি ছিলো।  তেমনি ভালোবাসা যখন থাকে তখন তার কদর করে না।  কিন্তু যখন হারায় তখন বুঝে ভালোবাসাটা কি। 


বেইমান তো সে হয়।  বিয়ে হওয়ার পরও অন্যের সাথে রিলেশন রাখে।  বেইমান তাকে বলা যায় না।  অন্য খানে বিয়ে হওয়ার পরেও পুরোনো প্রেম ভুলে না।  





মানুষ বলে জীবনে প্রথম প্রেম ভোলা যায় না।  আগে আমি এটা বিশ্বাস করিনি। কিন্তু এখন বিশ্বাস করি। কেনো না জীবনে আমি অনেক রিলেশন করেছি।  কিন্তু প্রথম প্রেম ভুলতে পারছি না।  এটাই সত্যি।  #prioamer



ভালোবাসার কষ্টের পিকচার
ভালোবাসার কষ্টের পিকচার




ভালোবাসা সহজ কিন্তু ওই ভালোবাসা টিকিয়ে রেখে দশ বছর পর বউ এর সম্মান দিয়ে ঘরে তোলাটা কঠিন। যারা এটা করতে পারে তাদের দুইজন ভালোবাসা খাটি।  কিন্তু একজনে ক্ষেত্রে প্রায়োজও নহে। 



ধোকা দেওয়া আর ধোকা খাও এক না।  কথা দিয়ে কথা না রাখা এটাকে ধোকা দেওয়া বুঝায়।  কেনো সে কোন অবস্থায় তোমাকে ধোকা দিয়েছে।  সেটা শুধু মেয়েরা বুঝে।  কেনো তার জানে অতহত্যা মহা পাপ। 


পরিস্হিতি মানুষকে অনেক কিছু শেখায়,  চেনা মানুষকে আড়ালে অচেনা মানুষকে চিনতে শেখায়। 


আমি দুবল নই,  কেবল ক্লান্ত হয়ে গেছি।  সবার মিথ্যে ভালোবাসায় অভিনয় দেখতে দেখতে। এই দুনিয়া সবাই কেনো এতো মিথ্যা অভিনয় করে। 



আমি তোমায় চিয়েছিলাম তা তো সেই বাড়িতে চলে যেতে চেয়েছিলাম তোমার সাথে ঘর বাধবো বলে।  কিছু পরিবারের লোক দেখতে পেয়ে।  জোর করে অন্য খানে বিয়ে দিয়েছে।  তা তে যে দুঃখটা পেয়েছি তার চেয়ে বেশি দুঃখ পেলাম তুমি আজকে আমাকে বেইমান বলে। 





এই বেইমান প্রিয়া তুমি আমায় ধোকা দিয়া চলিয়া গেলে। একটা কথা মনে রাখিও আমার চেয়েও দেখেতে ভালো হয়তো তুমি।  কিন্তু তুমি আমার মতো ভালোবাসার মানুষ নাহি পাবে। 




নদীর তীরে বসিয়া বন্ধু তোমার কথা ভাবিয়া ভাবিয়া দিন আমার কাটিয়া যায় সন্ধা নামিলো কালে।  তাই বলে কি তোমার কথা রাখিবো না আমি মনে। মন দিয়ে ভালোবেসেছি আমি এই মন থেকে বের করে দিতে পারে জন্য অন্য।  তুমি আমায় মনে রাখোনি সে জন্য তো তোমার আমি আপন করে পাইনি এ কালে।




আপনার গুরুত্বপূর্ণ মতামত জানানোর জন্য ধন্যবাদ। 


prio amar 

#prioamar

মন্তব্যসমূহ