যদি নাবীক হতে চাও তা হলে গভীর সমুদ্রের সাঁতার কাটতে জানতে হবে।

 

Romantic Shayari
Shayari motivation  

যদি নাবীক হতে চাও তা হলে গভীর সমুদ্রের সাঁতার কাটতে জানতে হবে। 


এতোটাই বড় হও যখন দাড়িয়ে থাকবা তখন কেউ যেনো বসে থাকে না পড়ে। 


এই দুনিয়াতে ক্ষমতা কাকে দেখাও, সাহেব চার কদম হেটে দেখো সামনে কবরস্থান আপনার ক্ষমতা দেখাও ওখানে। 



আমি তোমার সব চাল জানি জান, আমি জীবনে আধা সময় হারামির সাথে পার করছি,  




চলো মেনে নিলাম তুমি ডলা আমি খুচরা পয়সা আর জিজ্ঞেস করে ফোন উঠাও না কেন আরে আশিক আমি গোমাল তো নই। 



ওই সব করো যে সব তোমার মন চায় এই জীবন করো বাপের না।  



তুমি ততোটুকু ভাব দেখাও যতোটুকু দেখনো ক্ষমতা আছে।  আর এর বেশি ভাবে দেখাইও না যে তোমার সম্মান পাওয়ার বদলে অপমানিত হও।  



তুমি কি ভাবো তোমার খবর আমি জানি না।  তুই যাদের যাদের সাথে উঠা বসা করিস,  তার আমার সামনে বসার সাহস পায় না।  


জাননি না এতো বছর পর আবার তার কথা মনে পড়ছে। আবার এমনটা নয় তো এবার সে আমাদের মহল্লায় আসছে। 


আর যদি দেখো, ও তোমাকে জিজ্ঞেসা না করে আমার বাবুটা খাওয়া করছে। তা হলে বুঝেনিও ওর জীবনে অন্য একটা বাবু এসে গিয়েছে। 


যে মানুষগুলো বলো তুই কিছু করতে পারবি না।  এমনি আসবে তারই বলবো তই যেটা করছিস অন্য কেউ সেটা করতে পারবে না। 


তুই য়ার  জন্য আমাকে ছেড়ে দিয়ছিস।  তারা আমার সাথে ছবি তুলার জন্য ঘন্টার পর ঘন্টা আপেক্ষা করে।  


জীবন আমি সেই মোর থেকে শুরু করবো।  যেখানে সবাই থাকবে আমার আপন জন তুমি থাকবে আপরিচিত ব্যাক্তি।










মন্তব্যসমূহ